শুক্রবার, ৬ জুলাই, ২০১২

অনলাইন আয়-রোজগার এর অলিগলি [পর্ব-১৬] :: হয়ে যান গুগল এডসেন্স পাবলিশার

গুগল এডসেন্স একাউন্টের মাধ্যমে আপনি আপনার সাইট থেকে আয় করতে পারেন। তবে সোনার হরিণের মতই এডসেন্স একাউন্ট পাত্তয়া কঠিন হয়ে পড়েছে। আবার অনেকের একাউন্ট রয়েছে কিন্তু সঠিক স্থানে বিজ্ঞাপন প্রর্দশন না করার কারণে মাসে বেশি আয় হচ্ছে না। আপনি একটি একাউন্টের মালিক হতে পারেন যদি আপনি পরিশ্রম করেন। SEO মেনে যদি একটি সাইট তৈরি করেন এবং এতে ভালো মানের কীওয়ার্ড ব্যবহার করে তবে ভিজিটর পাবেন। আর গুগল এডসেন্স থেকে আয় করার জন্য আপনার হাজার হাজার ভিজিটরের প্রয়োজন নেই। সঠিক স্থানে বিজ্ঞাপন প্রর্দশন করা হলে অন্তত কিছু ক্লিক যাতে হয়। সবাই ক্লিক করে না। তাই হাজার ভিজিটরের জন্য চিন্তা না করাই ভালো। যেমন প্রতিদিন ২০ হাজার ভিজিটর এল কিন্তু ক্লিক করছে মাত্র ১০০/২০০ জন এর চেয়ে ৫ হাজার ভিজিটর এলে ১০০/২০০ ক্লিক হবে।

গুগল এডসেন্স কোড আপনার সাইটের উপরের দিকে, টাইটেল এর নিচে এবং ডানপাশে ব্যবহার করতে পারেন। অনেকে সারা সাইটে দিয়ে রাখেন সেটা ভুল। কেননা বেশি এড মানে বেশি আয় না। যেমন
http://www.edunews4u.com/admission/
http://dizzedlink.info/
http://linksmaximizer.info/
সাইটে গিয়ে দেখতে পারেন এখানে এডগুলো কিভাবে প্রর্দশন করা হচ্ছে। এভাবে বিভিন্ন সাইটে গিয়ে গুগল এডসেন্স একাউন্ট এর বিজ্ঞাপন কোন কোন স্থানে রয়েছে সেটি দেখে আপনার গুগল এডসেন্স একাউন্ট এর সদ ব্যবহার করতে পারেন। কষ্ট করে একটি সাইট বানিয়ে এড ব্যবহার করে পরবর্তীতে মাসে মাসে সহজেই এডসেন্স এর চেক পাবেন। কষ্ট তখন সহজেই ভুলে যাবেন। সবাইকে ধন্যবাদ। টেকটিউনস এর সাথে থাকুন নিয়মিত টিউন করুন। পরবর্তীতে গুগল এডসেন্স একাউন্ট পাত্তয়ার জন্য টিপস শেয়ার করা হবে।

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন