রবিবার, ১ জুলাই, ২০১২

আবারও নিয়ে আসুন দেশের মাটিতে ‘মাইক্রোসফট ইমাজিন কাপ’ (Microsoft Imagine Cup)। “অন্নপূর্ণা” কে ভোট করুন, বাংলাদেশের জন্য সম্মান নিয়ে আসুন


অস্ট্রেলিয়ার সিডনীতে অনুস্ঠিতব্য ইমাজিন কাপে ওয়ার্ল্ড ফাইনালে পিপলস চয়েছ অ্যাওয়ার্ড কোঁটায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে টিম ইঞ্জিনের অন্নপূর্ণা প্রকল্প। যেই প্রকল্প বেশী ভোট পাবে সেই প্রকল্প জয়ী হবে।  তাই এখনি ভোট করতে থাকুন।


গত বছর আপনাদের ভোটেই জয়ী হয়েছিল বাংলাদেশ এবং এবারও হতেই হবে!

প্রকল্প কথনঃ

ক্ষুধার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে অন্নপূর্ণা।জাতিসংঘের এক জরিপে দেখা গিয়াছে, প্রতি ১২ সেকেন্ডে একটি শিশু আর প্রতি ৬ সেকেন্ডে একজন মানুষ মারা যাচ্ছে এই ক্ষুধা-রোগে! তাই উদ্ভাবন হল অন্নপূর্ণা নামক এই সফটওয়্যারটির। এর মাধ্যমে কৃষক জানতে পারবে তার জমির জন্য সবচেয়ে ভাল বীজ,সার এবং বিভিন্ন তথ্য।এ সম্পর্কে অন্নপূর্ণার অন্যতম কারিগর খালিদ মাহমুদ বলেন,”কোন এলাকার মাটির রসায়ন কেমন, অন্নপূর্ণার সার্ভারে সেই তথ্য থাকবে। এরপর কৃষক তার মুঠোফোন থেকে ক্ষুদে বার্তার মাধ্যমে জানতে পারবে, তার জমিতে কোন সময় কোন বীজ রোপণ করা উত্তম।“ তিনি আরও বলেন-“আমাদের অন্নপূর্ণা জমিতে সঠিক পরিমাণে সার প্রয়োগে কৃষককে সাহায্য করবে। আমাদের খসড়া হিসাবে ৭ বিঘা জমিতে ১৫০০ টাকার সার বাঁচবে।“

পূর্ব কথনঃ

মাইক্রোসফট আয়োজিত বিশ্বের অন্যতম সফটওয়্যার প্রতিযোগিতার বাংলাদেশ পর্বে চ্যাম্পিয়ন হয়।টিম ইঞ্জিনের অন্নপূর্ণা প্রকল্প। দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে তিন শতাদিক দল দ্বিতীয় পর্বে বিভিন্ন প্রকল্প প্রস্তাব নিয়ে অংশগ্রহন করে।দ্বিতীয় পর্বে সফলভাবে প্রকল্প প্রস্তাব অনুযায়ী সমস্যা সমাধান করতে সক্ষম হয় ৯টি দল।এ দলগুলো থেকে দর্শনার্থী মতামত ও বিভিন্ন মানবন্টন অনুযায়ি টিম ইঞ্জিন চ্যাম্পিয়ন হয়।

কিভাবে ভোট করবেনঃ

ভোট দেয়ার জন্য নিচের লিঙ্কে যান ।
http://www.imaginecup.com/Competition/PCATeam.aspx?Competitionid=71&teamid=55173
শুধু ভোট বাটনে ক্লিক করুন।

ভোট বাটন ক্লিক করার পর এই মেসেজ দেখতে পাবেন।
Thank you. We have received your vote.
আপনি চাইলে প্রতি ৩০ মিনিট পর পর ভোট দিতে পারবেন।
আগামী ৯ জুলাই পর্যন্ত ভোট দিতে পারবেন।

টিম ইঞ্জিনের সদস্যদের পরিচিতিঃ

টিম ইঞ্জিন হচ্ছে বুয়েট,এআইইউবি,এনএসইউ এর সমন্বিত দল।এ টিমের সদস্যরা হলেনঃ

  • ১.খালিদ মাহমুদ- বাংলাদেশ ইউনিভার্সিটি অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি(বুয়েট) এর শিক্ষার্থী এবং আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ(এআইইউবি) এর লেকচারার।
  • ২. মাহেনাজ চৌধুরী- নর্থ সাউথ ইউনিভার্সিটি(এনএসইউ) এর শিক্ষার্থী ।
  • ৩.জুনায়েদ হাসান- আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ(এআইইউবি) এর শিক্ষার্থী ।
  • ৪.আইমান কাদের সিদ্দিকী-আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ(এআইইউবি) এর শিক্ষার্থী ।
  • ৫.ইমরোজ মোরছালিন-আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ(এআইইউবি) এর শিক্ষার্থী এবং প্রকল্প মেন্টর ।

ভিডিও

না বলা কথাঃ

গত বছরের ইমাজিন কাপ ২০১১ বাংলাদেশ থেকে অংশগ্রহনকারী আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ(এআইইউবি)এর টিম রেপচার পিপলস চয়েছ অ্যাওয়ার্ড এ প্রথম স্থান অর্জন করেছিল এবং তথ্যপ্রযুক্তিভিত্তিক আন্তর্জাতিক প্রতিযোগিতায় বাংলাদেশের পক্ষে সবচেয়ে বড় সাফল্য নিয়ে আসে। তাই আমরা প্রমাণ করতে চাই আমারা কারো কাছ থেকে পিছিয়ে নয়, আমরাও পারি। দেশকে ভালবাসুন এবং দেশের জন্য সম্মান বয়ে আনতে সাহায্য করুন।

এই টিউনটি পুরো বাংলার ইন্টারনেটে শেয়ার করুন আর ভোট বাড়ান!

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন