শনিবার, ৭ জুলাই, ২০১২

আসুন দুই নাম্বারি করে ইমাজিন কাপ দেশকে জিতিয়ে দেই!!!!

জি হা! দেশের স্বার্থে দুই নাম্বারি করে দেশকে জিতিয়ে দেই চলুন। দুই নাম্বারিকে সায় দিতে ইচ্ছে হচ্ছে না। কিন্তু যে বাঘ একবার মাংসের গন্ধ পায় সে আর মাংস ছাড়া কিছুই খায় না। আমরা একবার ইমাজিন কাপের স্বাদ পেয়ে গেছি, ইমাজিন কাপ ছাড়া ছোট খাটো কোন কাপ আর নিবো না। যারা জানেন না তাদের জন্য বলছি, ২০১১ সালে মাইক্রোসফট ইমাজিন কাপ প্রোগ্রামিং কনটেস্টের পিপলস চয়েস বিভাগে বাংলাদেশ বিজয়ী হয়। সেই ধারাবাহিকতায় এবছরও বাংলাদেশ হাড্ডাহাড্ডি লড়াই দিচ্ছে। জুলাই ৯, ২০১২ তারিখ পর্যন্ত ভোট দেওয়া যাবে। এক কম্পিউটার থেকে প্রতি আধা ঘন্টায় একবার ভোট দেওয়া যায়। বাংলাদেশ প্রতিযোগিতায় এখন ৫ম স্থানে আছে। আশা করি দ্রুত আমরা প্রথম স্থান অধিকার করব।ইমাজিন কাপে বাংলাদেশের প্রজেক্ট সম্বন্ধে জানতে এই লিঙ্কে ক্লিক করুন
চলুন দেখে নেই দুই নাম্বারি করে ভোট কিভাবে দিতে হবে।
যদি আপনি বাংলালায়ন, কিউবি, জিপি বা ওলো মডেম ব্যাবহারকারি হন- তাহলে নিচের স্টেপ অনুসারে কাজ করুন,
আমি যেহেতু বাংলালায়ন ব্যাবহার করি তাই বাংলালায়ন এর স্ক্রিন শট দিলাম,
১. আপনার মডেম ডিসকানেক্ট করুন,
২. আবার কানেক্ট করুন
৩. গুগল ক্রোম ব্যাবহারকারি হলে,
এখান থেকে ইনকগনিটো উইন্ডো ওপেন করুন,

এবার http://www.imaginecup.com/Competition/PCATeam.aspx?Competitionid=71&teamid=55173 লিঙ্ক এ ঢুকবেন। ঢুকে ভোট দিন। এবার ইনকগনিটো উইন্ডো ক্লোজ করুন। আবার ভোট দেওয়ার জন্য স্টেপ ১ থেকে পুনরাবৃত্তি করুন।
৪. আপনি যদি ফায়ারফক্স ব্যাবহারকারি হন তাহলে আপনি মেনু থেকে Start Private Browsing এ ক্লিক করবেন। এবার http://www.imaginecup.com/Competition/PCATeam.aspx?Competitionid=71&teamid=55173 লিঙ্ক এ ঢুকবেন। ঢুকে ভোট দিন। এবার Private Browsing উইন্ডো ক্লোজ করুন। আবার ভোট দেওয়ার জন্য স্টেপ ১ থেকে পুনরাবৃত্তি করুন।
মনে রাখবেন প্রতিবার ভোট দেওয়ার পর ইনকগনিটো/Private Browsing উইন্ডো ক্লোজ করবেন। তার পর মডেম ডিসকানেক্ট তারপর আবার কানেক্ট তারপর ইনকগনিটো/Private Browsing তারপর লিঙ্কে ঢুকে ভোট দিবেন। এভাবে যার যত দেশপ্রেম সে তত ভোট দিবেন।
আমার ধারণা এভাবে মিনিটে ৪-৬ টা ভোট দেওয়া যায়। আসুন আমরা দেশ গেলো গেলো চিৎকারের কম্পিটিশন না করে, রাজপথ গরম না করে দেশের জন্য গঠনমূলক কিছু করি। পদ্মা সেতু, ডল্যান্সার বা ডেস্টিনির ধুয়া তুলে সরকারের প্রতি দোষারোপ বন্ধ করি। আমরা যে যেখানে আছি সেখান থেকে দেশপ্রেমে উজ্জীবিত হলেই পরে সোনার বাংলা কাগজ কলম থেকে উঠে বাস্তবে রূপ নিবে।
আমি ধরেই নিচ্ছি ইন্টারনেট এক্সপ্লোরার বা অপেরা ব্রাউজার ওয়ালা কেউ লেখাটি পরছেন না। তাই শুধু শুধু এগুলোর ইন্সট্রাকশন দিলাম না। যদি কেও থাকেন তবে কষ্ট করে ক্রোম বা ফায়ারফক্স ব্যবহার করুন। একান্তই অপরাগ হলে কমেন্টে জানান আমি বলে দিব। আর হা আপনারা কে কত লিটার ভোট দিলেন তা অবশ্যই কমেন্ট করে জানাবেন। আল্লাহ হফেজ।
বিশেষ দ্রষ্টব্যঃ আপনি যদি গুগল ক্রোম ব্যাবহারকারি হন আর আমার মত ৩GB নেট ইউজ করেন তাহলে হয়ত ব্যান্ডউইথ খরচ করে ভোট দিতে একটু কষ্ট লাগবে। তাই ব্যান্ডউইথ বাঁচানোর জন্য সবার আগেchrome://chrome/settings/content এই লিঙ্কে যান। তারপর Manage Exception এ ক্লিক করুন।
এরপর একটা ইনপুট পাবেন। সেখানে লিখুন http://www.imaginecup.com/Competition/PCATeam.aspx?Competitionid=71&teamid=55173 তারপর Allow লেখার উপর ক্লিক করে Block সিলেক্ট করে OK সিলেক্ট  করুন। আশা করি এরপর আপনার খরচ একদম নাই এর পর্যায়ে চলে যাবে।

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন